টেকনাফে এফ.আর.এইচ বৃত্তিপ্রাপ্ত কৃতিশিক্ষার্থী’১৮ ও গুণিজন সংবর্ধনা অনুষ্টিত

61

এম আমান উল্লাহ আমান, টেকনাফ::ফাউন্ডেশন অব দ্যা রাইজিং হিউম্যানিটি বাংলাদেশ কর্তৃক আয়োজিত বৃত্তিপ্রাপ্ত কৃতিশিক্ষার্থী’১৮ ও গুণিজন সংবর্ধনা এবং স্বপ্নসিঁড়ি তৃতীয় সংখ্যার মোড়ক উন্মোচন ও পুরুষ্কার বিতরণ অনুষ্টান সম্পন্ন।

শনিবার সকাল ১১ ঘটিকায় টেকনাফ উপজেলা মিলনায়তনে ফাউন্ডেশনের সভাপতি আমিনুল ইসলাম বাঁধনের সভাপতিত্বে এফ.এর.এইচ’র প্রধান উপদেষ্টা, জেলা পরিষদ সদস্য আলহাজ্ব শফিক মিয়া এফ.আর.এইচ কতৃক বৃত্তিপ্রাপ্ত কৃতিশিক্ষার্থী’১৮ গুণিজন সংবর্ধনা এবং স্বপ্নসিঁড়ি তৃতীয় সংখ্যার মোড়ক উন্মোচন ও পুরুষ্কার বিতরণ অনুষ্টান শুভ উদ্বোধন করেন। এতে বৃত্তিপ্রাপ্ত কৃতিশিক্ষার্থীদের নগদ অর্থ, সম্মাননা ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। এবং টেকনাফ উপজেলার শিক্ষার মান উন্নয়নে সেরা প্রতিষ্টান হিসেবে প্রাইমারি, উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রধানদের ও অতিথিদের গুনিজন সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
উক্ত সভায় বিশেষ অতিথির বক্তব্যে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্ট্যাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মমতাজ উদ্দীন কাদেরী বলেন শিক্ষার মাধ্যমে টেকনাফ উপজেলা দুর্নাম দূর করতে এফ.এর.এইচ’র অগ্রযাত্রা। ষড়যন্ত্র করে টেকনাফের দুর্নাম করা হচ্ছে যোগ করে এই বক্তা বলেন শিক্ষা ও মানবতায় এই সেচ্ছাসেবী সংগঠন কাজ করে যাচ্ছে সুন্দর স্বপ্নের টেকনাফ উপহার দিতে। তিনি শিক্ষাকে এগিয়ে নিতে এই সংগঠের মাধ্যমে টেকনাফের প্রতিটি ইউনিয়নে একটি করে মডেল প্রাইমারী ও হাই স্কুল করার ইচ্ছা পোষণ করেন।
বিশেষ অতিথি টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলম বলেন টেকনাফবাসীকে সকল দুর্নাম ও বাধা ফেরিয়ে মাথা উঁচুকরে দাঁড়াতে শিক্ষাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এফ আর এইচ যে ভুমিকা রেখে যাচ্ছে তা অতুলনীয়। এই বৃত্তি প্রদানে এফ.আর.এইচ টেকনাফের মেধাবী শিক্ষার্থীদের স্বপ্নকে একধাপ এগিয়ে নিয়ে যাচ্ছে আগামীর টেকনাফকে শিক্ষিত এক মডেল উপজেলা পরিণত করতে। তিনি ফাউন্ডেশনের সর্বাত্মক সহায়তা প্রদান করে সুন্দর টেকনাফ গড়ার প্রত্যাশা ব্যক্ত করেন।

বিশেষ অতিথি এফ আর এইচ’র উপদেষ্টা টেকনাফ সাংবাদিক ইউনিটি’র সভাপতি সাইফুল ইসলাম সাইফী বলেন টেকনাফ উপজেলার একঝাক স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেধাবী ছাত্র উদীয়মান তরুনদের নিয়ে গঠিত মানবতার সেবায় এক সেচ্ছাসেবী সংগঠনের নাম ফাউন্ডেশন অব দ্যা রাইজিং হিউম্যানিটি বাংলাদেশ (এফ.আর.এইচ)। প্রতিষ্টা লগ্ন থেকে সামাজিক, মানবতার সেবা ও শিক্ষা নিয়ে কাজ করে যাচ্ছে এ সেচ্ছাসেবী ছাত্র সংগঠন। তিনি বলেন মাদক ছেড়ে কলম ধরি, আলোকিত টেকনাফ গড়ি এ শ্লোগানে এ সংঠন পারবে টেকনাফের সকল দুর্নাম মুছে দিয়ে অন্ধকার থেকে আলোর পথ দেখাতে। আরো বলেন এতে প্রয়োজন সমাজের সর্বস্তরের মানুষের আন্তরিকতা, সহযোগিতা, বিশেষ করে অধ্যাপক মোহাম্মদ মমতাজ উদ্দীন কাদেরী ও উপজেলা চেয়ারম্যান নুরুল আলমকে এফ আর এইচ’র কার্যক্রমকে সর্বাত্মক সহযোগিতা ও পরামর্শ প্রদানে শিক্ষা নিয়ে কাজ করে টেকনাফকে শিক্ষার আলোয় আলোকিত করার আহবান জানান।
এছাড়া আরো বক্তব্য রেখেছেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা ফেরদৌস উদ্দীন জমিরী, আবুল কালাম, ফাউন্ডেশনের প্রতিষ্টাতা সভাপতি সাইদুল ইসলাম রানা, সিনিয়র সহসভাপতি আল জাবের হোসাইন সিদ্দিকী, স্বপ্নসিঁড়ি সম্পাদক সাইফুল্লাহ মনছুর। উক্ত এফ.আর.এইচ কতৃক বৃত্তিপ্রাপ্ত কৃতিশিক্ষার্থী’১৮ ও গুণিজন সংবর্ধনা এবং স্বপ্ন সিঁড়ি তৃতীয় সংখ্যার মোড়ক উন্মোচন ও পুরুষ্কার বিতরণ অনুষ্টানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর অভিভাবক, শিক্ষানুরাগী, ফাউন্ডেশনের টেকনাফ উপজেলার ৮ ইউনিটের সকল সদস্যগণ ও অনেক শুভাকাঙ্ক্ষী উপস্থিত ছিলেন।
অনুষ্টান সঞ্চালনায় ছিলেন ফাউন্ডেশনের সাংগঠনিক সম্পাদক ইদ্রিসখান মুরাদ ও শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ জিয়া উদ্দীন জিয়া।

মন্তব্য করুনঃ

এই বিভাগের অন্যান্য খবরঃ

মায়ের পরকীয়া প্রেমিকের সঙ্গে মেয়ের বিয়ে!
উখিয়া ছেপটখালী মাদারবুনিয়া নিম্ন মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করেন : সাবেক এমপি বদি-এমপ...
ফিলিস্তিনের মহান মুক্তি সংগ্রামী নেতা ইয়াসির আরাফাতের জন্মদিন আজ
চট্টগ্রামে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো দুরন্ত চট্টগ্রাম মিনি ম্যারাথন
উখিয়া কলেজ ছাত্রলীগের ১৯ দফা দাবী মানার আশ্বাস দিলেন : সাবেক এমপি বদি
টেকনাফ উখিয়ায় এমপি শাহীন বদি’র প্রচেষ্টায় অসহায় ৩০টি পরিবার পাচ্ছে নতুন ঘর
রোহিঙ্গা ক্যাম্পের সন্ত্রাসীরা
অঙ্গীকার শিল্পগোষ্ঠীর টেকনাফ শাখায় ভর্তি চলছে
অতিরিক্ত ত্রাণের টাকায় স্বাবলম্বী রোহিঙ্গারা : প্রত্যাবাসনে ফিরতে অনীহা !
মৃত্যুর মুখ থেকে ফিরলেন সেন্টমার্টিনগামী ২৫ যাত্রী
কক্সবাজারে বিএমএম ফাউন্ডেশনে চাকুরির নামে প্রতারণার অভিযোগে আটক ৪
মেরিন ড্রাইভ সড়কে ভয়াবহ পাহাড় ধস, আহত১৮ ! !