এফডিসির হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে একবার সুযোগ দিন : ইলিয়াস কোবরা !!

133

।।  মিজানুর রহমান মিজান ।।

(টেকনাফ, কক্সবাজার )

ঢাকাই সিনেমার খলনায়কের এক অনন্য নাম ইলিয়াস কোবরা। পাঁচ শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। এখনও অভিনয় করে চলেছেন। সিনেমা দর্শকের পাশাপাশি চলচ্চিত্র শিল্পীদের কাছেও প্রিয় মানুষ তিনি। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে এবার জায়েদ খানের বিপরীতে সাধারণ সম্পাদক পদে লড়বেন ইলিয়াস কোবরা।

জনপ্রিয় এই অভিনেতা জানালেন, এবারই শেষবারের মতো শিল্পী সমিতির নির্বাচনে অংশ নিচ্ছেন তিনি। এরপর আর শিল্পী সমিতির নির্বচন করবেন না।

আগামী ২৫ অক্টোবর অনুষ্ঠিত হবে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২১ মেয়াদের এ দ্বিবার্ষিক নির্বাচন। আর মাত্র ৯ দিন বাকি আছে নির্বাচনের। সবার মতই নির্বাচনী প্রচারণা শুরু করেছেন কোবরাও।

ইলিয়াস কোবরা বলেন, ‘আমি চট্টগ্রামে বদিউল আলম খোকনের ‘আগুন’ সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত ছিলাম। গত ২৪ সেপ্টেম্বর থেকে টানা শুটিং করেছি। শুটিং শেষ করে ফিরে নির্বাচনের মাঠে নেমেছি।

এর আগেও নির্বাচন করেছি। ভেবে দেখলাম, সেবামূলক কাজের জন্য সেবক দরকার। এ কারণে সবার ভালবাসা নিয়ে আমি নির্বাচনে দাঁড়িয়েছি। আমি সততার সাথে চলচ্চিত্র শিল্পী হিসেবে ৩৫ বছর ধরে কাজ করছি। ছোটবেলা থেকে সেবা মূলক নানা সংগঠন করেছি আমি। সবমিলিয়ে আমি কাজে কর্মে বিশ্বাসী। তা প্রমাণ করে যাবো।’

ইলিয়াস কোবরা আরও বলেন, ‘ভোটের নীতিমালায় বাসায় গিয়ে ভোটারদের কাছে ভোট চাওয়া নিষেধ। তাই ফোন করে সবার কাছে ভোট চাচ্ছি। শেষবারের মতো কাজ করার একটা সুযোগ চাই। মিশা সওদাগর-জায়েদ খান দুই বছর দায়িত্ব পালন করেছে তাদের কাছে কি পেয়েছেন? আপনারাই ভালো জানেন। আপনাদের মন যদি সাড়া দেয় আমাকে ভোট দিবেন।’

সমিতির ২১টি পদের মধ্যে নির্বাচন হবে ১৮টি পদের। জানা গেছে, ১৮ পদের জন্য এবার প্রতিদ্বন্দ্বিতা করবেন মোট ২৭ জন প্রার্থী। সভাপতি পদে লড়বেন চিত্রনায়িকা মৌসুমী ও মিশা সওদাগর।

নির্বাচনকে সামনে রেখে গঠিত হয়েছে মিশা-জায়েদ প্যানেল। এই প্যানেল থেকে মিসা সওদাগর সভাপতি পদে ও জায়েদ খান সাধারণ সম্পাদক পদে লড়বেন। এছাড়া এই প্যানেল থেকে সহ-সভাপতি পদে লড়ছেন মাসুম পারভেজ রুবেল, মনোয়ার হোসেন ডিপজল।

মন্তব্য করুনঃ

এই বিভাগের অন্যান্য খবরঃ

নওগাঁয় প্রথমবারের মতো দুর্যোগ সহনীয় বাড়ি নির্মাণ করছে সরকার
এনজিও ‘শেড’ এর অফিসে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার
কলঙ্কমুক্ত হোক সংবাদ ও সাংবাদিকতা
পতাকা বৈঠক করে ৪ বিজিপি সদস্যকে হস্তান্তর করলো বিজিবি
কক্সবাজারে বিএমএম ফাউন্ডেশনে চাকুরির নামে প্রতারণার অভিযোগে আটক ৪
টেকনাফে ‘বন্ধুকযুদ্ধে’রোহিঙ্গাসহ ২ মাদকব্যাবসায়ী নিহত !!
কক্সবাজার শহরকে শতভাগ মাদকমুক্ত করার ঘোষণা দেন নবাগত ওসি শাহজাহান কবির
উখিয়া-টেকনাফসহ দেশবাসীকে এমপি শাহিনা আক্তার চৌধুরীর ঈদ শুভেচ্ছা
গণফোরামের নির্বাচিত সংসদ সদস্য সুলতান মনসুর শপথ নেবেন আগামীকাল
চট্টগ্রাম বিশ্ববিদ্যয় ছাত্রী জান্নাতের জীবন বাঁচাতে এগিয়ে আসুন!
জেলার শ্রেষ্ঠ এএসআই ও নগদ অর্থ পেলেন টেকনাফ মডেল থানার ইমতিয়াজ আহমেদ
মায়ের পরকীয়া প্রেমিকের সঙ্গে মেয়ের বিয়ে!