কক্সবাজার পৌরসভাকে শতভাগ মাদক মুক্ত করার ঘোষণায় মাদক ও পতিতা ব্যবসায়ীরা আতঙ্কে

62

বিশেষ প্রতিনিধি : 

কক্সবাজার সদর মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ আবু মোহাম্মদ শাহজাহান কবির যোগদানের পর কক্সবাজার থানাধীন পৌরসভাসহ সকল এলাকাকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাাদ মুক্ত করার কার্যক্রম ইতিমধ্যে শুরু হয়েছে৷ প্রথমে কক্সবাজার পৌরসভার ১২ টি ওয়ার্ড কে শতভাগ মাদকমুক্ত করার ঘোষনা দেন।

এরপর থেকে সমাজে ভদ্রবেশে ঘাপটি মেরে থাকা বিভিন্ন অখ্যাত সংগঠন, কতিপয় রাজনৈতিক নেতা, সাংবাদিক নামধারী কিছু ইয়াবা ও পতিতা ব্যবসায়ী এবং টাউট বাটপারদের আতংকের কারণ হয়ে দাড়িয়েছে।

এরমধ্যে রয়েছে কতিপয় পুলিশ সদস্যের ঘনঘন বাসায় দাওয়া খাওয়ানো কথিত সাংবাদিক, প্রিন্ট ও  ইলেকট্রনিক মিডিয়াকে ঢাল হিসেবে ব্যবহার করে আড়ালে ইয়াবা ও পতিতা ব্যবসায় জড়িত কতিপয় সাংবাদিক নামধারী চাঁদাবাজ।

এই চক্রের সাথে কতিপয় প্রশাসনের লোকজন ও সাবেক মাদকদ্রব্য কর্মচারী   জড়িত রয়েছে। টেকনাফ, উখিয়া, মহেশখালী ও রামু কেন্দ্রিক এই ভয়ংকর সিন্ডিকেটে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নিম্নপদস্থ চাকুরিচ্যুত এক কর্মচারীকে দিয়ে পুরো ব্যবসা চালাচ্ছে। এছাড়াও রয়েছে রোহিঙ্গাদের সাংবাদিক বানানোর এক কারিগরও।

বিশেষ করে সাংবাদিক নামধারী এক প্রতারক টোকাই থেকে সাংবাদিক!  শহরের আলোচিত পতিতা কলাতলিতে বসবাসকারী এক রোহিঙ্গা মক্ষী রানীকে বিয়ের আড়ালে ১০ জন নারী নিয়ে জমজমাট ব্যবসা চালাচ্ছে। সেই পতিতা একসময় শহরের লালদিঘীর পাড়ের একটি আবাসিক হোটেলে ঝাড়ুদারের চাকরির আড়ালে দেহ ব্যবসা করত।

এছাড়াও আবাসিক হোটেল বয় থেকে সাংবাদিক ! হয়ে উঠা এক ইয়াবা ব্যবসায়ীই চক্রটির নেতৃত্ব দিচ্ছে। কারণ তার সাথে রয়েছে পুলিশের কতিপয় সদস্যদের সাথে দহরম মহরম সম্পর্ক। টাউট শ্রেণীর এই ইয়াবা ব্যবসায়ী কথিত সাংবাদিক নামধারী প্রতারক এখন অনেক টাকা, গাড়ি, বাড়ি, ব্যবসা প্রতিষ্টানের মালিক, কি করে সম্ভব এত কিছু। ভাবলে চোখ কপালে উঠবে।

ইয়াবার বুকখ্যাত টেকনাফ ও উখিয়ার ইয়ারা ব্যবসায়ী সিন্ডিকেট তাদেরকে পৃষ্ঠপোষকতা দেয় বলে অভিযোগ।

থানায় কোন নতুন অফিসার যোগদান করলেই প্রথমে এই নামধারী চক্রটি উল্টাপাল্টা মন্তব্য কিংবা অনলাইনে প্রতিক্রিয়াশীল সংবাদ প্রচার করে তাদের কজ্বায় নিয়ে আসার চেষ্টা করে। কখনো সফলও হয়ে যান তারা। অবশ্য নবনিযুক্ত শাহজাহান কবির বলেেছেন, মাদক ব্যবসায়ী, অপরাধী যে হোক, যত বড় ক্ষমতাধর হোক  তাদের কোন ছাড় নেই।

আসছে বিস্তারিত……

মন্তব্য করুনঃ

এই বিভাগের অন্যান্য খবরঃ

টেকনাফে অসহায় বয়স্ক বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে নগদ টাকা বিতরণ
দৈনিক অধিকারের প্রতিনিধি সম্মেলনের শেষ ধাপ অনুষ্ঠিত
সাবরাং ইউনিয়ন আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত।
সমুদ্র পাড়ের মিউজিক আইডল: গান ফেরি করে যার জীবন চলে !!!
দেশের প্রত্যেক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতিকে হতে হবে নূন্যতম স্নাতক বা ডিগ্রি পাস !!
লৌহ মানব প্রদীপ কুমার : নুরুল ইসলাম মাহমুদ
মাদকাসক্তি কি?এ থেকে স্বাভাবিক জীবনে ফেরার কার্যকরী উপায় !!!
কক্সবাজারে উকিল পুত্রসহ দুই মাদক কারবারী আটক
ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে কক্সবাজারের বিভিন্ন স্থানে গুড়ি গুড়ি বৃষ্টি
টেকনাফে পাহাড় ধসে শিশু নিহত, আহত ৪
জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীদের প্রতি নুর হোসেন(বিএ)চেয়ারম্যানের শুভেচ্ছা ও অভিনন্দন !!
রোহিঙ্গারা পাবেন কেবল চাল-ডাল সহ খাদ্য !!