কক্সবাজার শহরকে শতভাগ মাদকমুক্ত করার ঘোষণা দেন নবাগত ওসি শাহজাহান কবির

101
শাহ মুহাম্মদ রুবেল, আলোকিত বিডি-
কক্সবাজার সদর মডেল থানার নবাগত ওসি শাহজাহান কবির মাদকের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি উচ্চারণ করেছেন। মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, মাদকের ব্যাপারে কোন ছাড় দেয়া হবে না। কক্সবাজারকে মাদকমুক্ত করাই আমার প্রথম কাজ।
বুধবার ( ১৬ অক্টোবর) আলোকিত বিডি’র সাথে এক বিশেষ সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।
এর আগে তিনি কুমিল্লা জেলার কাঞ্চনপাড়া থানায় দায়িত্বপালনকারী অফিসার ইনচার্জ গত ১৫ অক্টোবর কক্সবাজার সদর মডেল থানার ওসির দায়িত্ব গ্রহণ করেন।

তিনি জানান, ইতিমধ্যে পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে সভাকরে মাদকের বিরুদ্ধে জিরোট্রলারেন্স ঘোষণা করে আগামী একমাসের মধ্যে শতভাগ মাদক মুক্ত করার ঘোষণা দিয়েছেন।পর্যায়ক্রমে কক্সবাজার পৌরসভার ১২ টি ওয়ার্ড কে শতভাগ মাদকমুক্ত করা হবে বলে জানান নবাগত ওসি শাহজাহান কবির ।

তিনি আরো বলেন কক্সবাজার শহরকে অপরাধ মুক্ত করতে ভাড়াটিয়াদের ডাটাবেজ তৈরি করার কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। ভাড়াটিয়াদের পাশাপাশি বাড়ির মালিকদের তথ্য সংগ্রহে কাজ করছে কক্সবাজার সদর মডেল থানা পুলিশ ।

কোন ভাড়াটিয়া বাসা ভাড়া নিয়ে যাতে কোনো রকম অপরাধ সংগঠিত করতে না পারে সে লক্ষ্যে কাজ করছে কক্সবাজার মডেল থানা পুলিশ। এ কাজে তিনি বাড়িওয়ালা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, এলাকার সচেতন সমাজ এবং সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন।
তিনি আরো বলেন থানায় সেবা গ্রহীতাদের কোন ধরণের হয়রানী করা হবে না। থানায় সাধারণ ডায়েরী করতে ওসির অনুমতি ও টাকার প্রয়োজন হবে না। ভুক্তভোগীদের মামলা নেয়া হবে কোন তদবির ছাড়াই। থানায় কোন মিথ্যা মামলা নেয়া হবে না বলেও তিনি সাংবাদিকদের আশ্বাস দেন। নারী নির্যাতন মামলার ব্যাপারে পুলিশ অতিরিক্ত সতর্ক থাকবে।

 

দায়িত্ব পরিচালনায় সাংবাদিকসহ সকল মহলের সহযোগিতা কামনা করে বলেন, সীমান্ত এলাকা কক্সবাজারকে  নিরাপদ ও শান্তিপূর্ণ রাখতে সম্ভব সব ধরনের উদ্যোগ নেয়া হবে। দাদালদের কোন জায়গা হবে না থানায়।

এসময় উপস্থিত ছিলেন প্রতিদিনের সংবাদ এবং দ্য ডেইলি ট্রাইবুনালের কক্সবাজার জেলা প্রতিনিধি  এবং নিউজ কক্সবাজার ডটকমের সম্পাদক শাহজাহান চৌধুরী শাহীন, দৈনিক অধিকার কক্সবাজার জেলা প্রতিনিধি শাহ মোঃ রুবেল এবং কক্সবাজার ক্রাইম নিউজের নির্বাহী সম্পাদক তৌহিদ বেলাল প্রমুখ।

মন্তব্য করুনঃ

এই বিভাগের অন্যান্য খবরঃ

টেকনাফ মডেল থানার আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ পালিত !!
টেকনাফ মডেল থানায় মাদক বিরোধি মতবিনিময় সভা সম্পন্ন !
দেশের প্রত্যেক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতিকে হতে হবে নূন্যতম স্নাতক বা ডিগ্রি পাস !!
টেকনাফ সীমান্তে বিজির হাতে বর্মী ৪ বিজিপি সদস্য আটক!
মাঈনুদ্দিন খান বাদলের মৃত্যুতে সাবেক এমপি বদি'র শোক
টেকনাফে বিঞ্চুমন্দির পরিদর্শনে : উপসহকারী কৃষি অফিসার মোঃ সফিউল আলম
দৈনিক কালের কন্ঠ ও দেশবিদেশ পত্রিকায় সাবেক এমপি বদিকে নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদ
ফিলিস্তিনের মহান মুক্তি সংগ্রামী নেতা ইয়াসির আরাফাতের জন্মদিন আজ
রাজধানী ঢাকায় বোমা হামলা ! আহত ২ পুলিশ সদস্য !!
কক্সবাজারের বঙ্গমাতা খ্যাত মহিয়সী নারী রওশন আরা হকের ১১ তম মৃত্যু বার্ষিকী আজ
এফডিসির হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে একবার সুযোগ দিন : ইলিয়াস কোবরা !!
টেকনাফ উপজেলা নির্বাচন আঞ্চলিক সুবিধায় মৌলানা ফেরদৌস