Tuesday, December 11, 2018
Home > শিক্ষাঙ্গন > ‘ভুল সংবাদে’ বিভ্রান্ত না হওয়ার আহ্বান রাবি প্রশাসনের

‘ভুল সংবাদে’ বিভ্রান্ত না হওয়ার আহ্বান রাবি প্রশাসনের

‘ভুল সংবাদে’ বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গত ১৪ সেপ্টেম্বর শুক্রবার একটি জাতীয় দৈনিক পত্রিকায় ‘রাবিতে ভর্তি পরীক্ষা শুরু রোববার’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টি আকৃষ্ট হয়েছে। সংবাদটিতে যা বলা হয়েছে তা সম্পূর্ণ অসত্য ও বিভ্রান্তি সৃষ্টিকারী।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বক্তব্য হচ্ছে, ‘২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার নির্ধারিত তারিখ হচ্ছে ২২-২৩ অক্টোবর ২০১৮। কাজেই ১৪ সেপ্টেম্বর শুক্রবার প্রকাশিত সংবাদে রোববার (১৬ সেপ্টেম্বর) ভর্তি পরীক্ষা শুরুর সংবাদটি উদ্দেশ্যপ্রণোদিত। এই সংবাদের কারণে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকসহ সংশ্লিষ্ট অনেকে বিভ্রান্তি ও হয়রানির শিকার হয় এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনও বিব্রত বোধ করে।’

এছাড়া উল্লেখিত সংবাদে বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক ও প্রক্টরকে উদ্ধৃত করে যা বলা হয়েছে তাও অসত্য। সংশ্লিষ্ট বিষয়ে তাদের সাথে কোনো প্রকার আলোচনা বা যোগাযোগ করা হয়নি। ভবিষ্যতে এ ধরণের অতিগুরুত্বপূর্ণ বিষয়সহ যেকোন বিষয়ে সংবাদ পরিবেশনের ক্ষেত্রে দায়িত্বশীল হয়ে সাংবাদিকতার ইথিক্স ও আইন অনুসরণের জন্য বলা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *