Tuesday, December 11, 2018
Home > সারাদেশ > রাজশাহীতে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা

রাজশাহীতে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টা

রাজশাহী মহানগরীতে অসুস্থ মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদ করায় ভুক্তভোগী পরিবারের সদস্যদের সন্ত্রাসীরা হত্যার হুমকি দিচ্ছে। এ ব্যাপারে থানায় অভিযোগ দিলেও পুলিশ জড়িতদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা গ্রহণ করেনি।

সোমবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা মোজাহারুল ইসলামের পরিবার এ অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন, ভুক্তভোগী মুক্তিযোদ্ধার মেয়ে উরসী মাহফিলা ফাতেহা।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা। বর্তমানে বয়সের ভারে তিনি অসুস্থ অবস্থায় বিছানাগত। এ সুযোগে আমাদের আত্মীয় প্রতিপক্ষ মিলন ও রুহুল আমিন, উভয়ের পিতা মৃত জমসেদ আলী মণ্ডল, সাং- মোল্লাপাড়া (মধ্য মোল্লাপাড়া), থানা কাশিয়াডাঙ্গা আমাদের জমি দখল করার জোর চেষ্টা চালাচ্ছে।’

মুক্তিযোদ্ধা মোজাহারুল ইসলামের পরিবারের দাবি, অভিযুক্ত মিলন ও রুহুল আমিন ভূমিদস্যু, গরু ব্যবসায়ী, মাদক ব্যবসায়ীসহ সকল ধরণের অপকর্মের সঙ্গে জড়িত রয়েছে।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, ‘গত ১৩-০৯-২০১৮ তারিখ সকাল ৫টা থেকে সাড়ে ৫টার দিকে মিলন ও রুহুল আমিনের নেতৃত্বে ২০/২৫ জন নিয়ে আমাদের তফসিল বর্ণিত সম্পত্তির আর.এস ২০৬, ২০৪, ১১৫ দাগের ওপর বাঁশ, খুঁটি, টিন, ইট, বালি দিয়ে জমিটি দখলের চেষ্টা চালায়। এ সময় বাধা দিতে গেলে আমাদের ওপর প্রতিপক্ষের লোকজন উত্তেজিত হয়ে মারমুখী আচরণ শুরু করে। এমনকি তারা আমাদেরকে হত্যার হুমকিও দিচ্ছে। এতে করে আমরা আশংকা করছি যে, প্রতিপক্ষরা আমাদের পরিবারের সদস্যদের যে কোনও ধরণের ক্ষতি সাধন করতে পারে এবং আমাদের তফসিলভুক্ত জমি বলপূর্বক দখল করতে পারে।’

এ ঘটনার প্রতিকার চেয়ে অভিযুক্তদের বিরুদ্ধে ওই দিনই রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে। এছাড়া গত ১৫-০৯-২০১৮ তারিখে নগরীর কাশিয়াডাঙ্গা থানায় সাধারণ ডায়েরিও (জিডি নং ৪৮৬) করা হয়েছে।

ভুক্তভোগী মুক্তিযোদ্ধার পরিবার অবিলম্বে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *