টি২০ ১ নম্বর বোলার দল পেলো আইপিএল এ ।

 জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) ২য় পর্বে সাউথ আফ্রিকা এর চায়নাম্যান তাবরাইজ শামসি’কে সম্প্রতি দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস। অস্ট্রেলিয়া এর পেসার অ্যান্ড্রু টাই তার নাম রাজস্থান রয়্যালস থেকে প্রত্যাহার করে নেওয়ায় তার স্থানে স্থলাভিষিক্ত হলেন বর্তমান টি-টোয়েন্টি র‌্যাংকিং এর নাম্বার “ওয়ান” বোলার।

Tarbaiz Shamsi
Photo Credit : News24

মহামারি করোনার কারণে মাঝপথে বন্ধ হয়েছে ২০২১ এর আইপিএল । সেই অসমাপ্ত আসরের ২য় পর্ব শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে, সংযুক্ত আরব আমিরাতে (UAE)। পরিবারের সঙ্গে বেশি সময় কাঁটাতেই আইপিএল থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত আষ্ট্রেলিয়ান টাইয়ের। অবশ্য  টাই তার নাম প্রত্যাহার করে নেওয়ার ফলে খুব বিপদে পড়েছিল মুস্তাফিজের দল রাজস্থান রয়্যালস । শামসিকে দলে টেনে সেই বিপদ থেকে আপাতত মুক্তি মিললো রাজস্থান রয়্যালসদের।
 

কারণ হাতের কনুইয়ের ইনজুরির কারণে আগেই ২০২১ আইপিএল থেকে ছিটকে গেছে ইংল্যান্ড পেসার জোফ্রা আর্চার এবংকি মানসিক অবসাদের কারণে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে আপাতত সরে দাঁড়িয়েছেন বেন স্টোকস, তিনিও আবার কবে ফিরবেন সেটা নিয়েও রাজস্থান রয়্যালস এর চিন্তার শেষ নেই । তাছাড়া জস বাটলার সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে নাম উঠিয়ে নিয়েছেন আইপিএল থেকে।

এর আগেও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলে খেলেছিলো শামসি। ২০১৬ এর আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এর হয়ে মাঠ মাতিয়ে ছিলেন এই প্রোটিয়া বোলার । অবাক করা ব্যাপার হলো, সেবারও বদলি খেলোয়াড় হিসেবেই সুযোগ পেয়েছিলেন তিনি ব্যাঙ্গালুরুতে । আসরটা যদিও তার অতটা ভালো যায়নি, চার ম্যাচে নিয়েছিলেন মাত্র ৩ উইকেট ।

৩১ বছর বয়সি প্রোটিয়া শামসির আন্তর্জাতিক অভিষেক ২০১৭ সালে, আর তা ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে। এরপর থেকে প্রোটিয়া শিবিরের t20 ওভারের দলের নিয়মিত মুখ তিনি। এ পর্যন্ত মোট ৩৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে নিয়েছেন ৪৫ টি উইকেট, এবং ২৭ টি ওয়ানডেতে  ৩২ টি উইকেট তার শিকার ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *